ঠাকুরগাঁওয়ে রঙিন বইয়ে উৎসবে মাতলো শিক্ষার্থীরা

আ.লীগ সরকার শিক্ষার মানের ব্যাপক উন্নয়ন করেছে : এমপি রমেশ

বুধবার, ০১ জানুয়ারি ২০২০ | ৫:১৩ অপরাহ্ণ

আ.লীগ সরকার শিক্ষার মানের ব্যাপক উন্নয়ন করেছে : এমপি রমেশ

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বর্তমানে শিার্থীরা বিনামূল্যে বই, মিডডে মিল ও টাকা পাচ্ছে। এগুলো আগে দেয়া হত না। আওয়ামী লীগ সরকার শিার মান বাড়াতে কাজ করে যাচ্ছে। আমাদের অন্তরকে বিকশিত করতে হবে, জড়তা খুলে দিতে হবে। তবেই শিার মান আরও বাড়ানো সম্ভব হবে।
বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এর আগে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন। এরপর তিনি শহরের গোবিন্দনগর এলাকায় অবস্থিত সাওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন। নতুন বছরের প্রথম দিনে ঠাকুরগাঁওয়ে শিার্থীরা নতুন কাসের নতুন পাঠ্যবই পেয়ে উল্লাসে মেতেছে।
এ বছর ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলায় মাধ্যমিক পর্যায়ে ১৮ লাখ ৬১ হাজার ৭০৫, দাখিল পর্যায়ে ৩ লক্ষ ৮৮ হাজার ১৫, এবতেদায়ী পর্যায়ে ২ লক্ষ ৫ হাজার ৬২০, এসএসসি ভোকেশনাল পর্যায়ে ৪৬ হাজার ৯১৫, দাখিল ভোকেশনাল পর্যায়ে ৩ হাজার ৫০০ ও কারিগরি ট্রেড পর্যায়ে ১১ হাজার ৮১৮ টি বই বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়া স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ২৪ লক্ষ ২০ হাজার ৭২০ ও ভোকেশনাল পর্যায়ে ৭৪ হাজার ৫৮৩টি বই বিনামূল্যে বিতরণ করা হয়।
প্রধান অতিথি সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিার মান বৃদ্ধি পেয়েছে। আমরা সকল শিা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের জন্য আনন্দপূর্ণ করে তুলছি। আজকের শিক্ষার্থীরাই একটি সময় দেশ পরিচালনা করবেন।
তিনি বলেন, আমাদের দেশের এক বিশাল জনগোষ্ঠিকে বিজ্ঞানভিত্তিক ও কর্মমূখী শিায় শিতি করতে হবে। নতুন বছরের শুরুতে নতুন নিয়ে মনোযোগ দিয়ে পড়ালেখা করে আদর্শ মানুষ হতে হবে।
রমেশ সেন বলেন, বছরের প্রথম দিন ঠাকুরগাঁওসহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেয়া হয়। আজকে তোমরা যারা নতুন বই নিচ্ছো, তোমরাই আমাদের ভবিষ্যৎ স্বপ্ন বাস্তবায়ন করবে।
অভিভাবক ও শিকদের উদ্দেশ্যে রমেশ সেন বলেন, আমাদের শিার্থীদের উন্নত শিা ও সমৃদ্ধ রাষ্ট্র গড়ে তুলতে হবে। আমাদের ছেলে-মেয়েদের মানুষ করতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।
ঠাকুরগাঁও সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা শিক্ষা অফিসার খন্দকার মো: আলাউদ্দীন আল আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকটে অরুনাংশু দত্ত টিটো, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু প্রমুখ।

Development by: webnewsdesign.com