কোম্পানীগঞ্জের চাঁদাবাজ শাহাব উদ্দিন কারাগারে: ধরা ছোয়ার বাহিরে আইয়ুব আলী

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর ২০১৯ | ৭:৫৭ অপরাহ্ণ

কোম্পানীগঞ্জের চাঁদাবাজ শাহাব উদ্দিন কারাগারে: ধরা ছোয়ার বাহিরে আইয়ুব আলী

 

সিলেট নগরীর খাসদবির থেকে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলোচিত চাঁদাবাজ শাহাব উদ্দিনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ভোলাগঞ্জের ধলাই নদীর পশ্চিম পাড়ের ১০ নম্বর নামক এলাকায় চাঁদা চেয়ে হামলার ঘটনার একটি অভিযোগে রোববার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় তাকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে তাকে কোম্পানীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ডিবি পুলিশের ইন্সপেক্টর সাইফুল ইসলাম। গ্রেপ্তারকৃত শাহাব উদ্দিন ভোলাগঞ্জের মৃত আব্দুল বারীর পুত্র। পরের দিন তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়।

কিন্তু এখনো ধরা ছোয়ার বাহিরে কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিল্লার আলোচিত আরেক শীর্ষ চাঁদাবাজ আইয়ুব আলী। আইয়ুব আলীর অপকর্ম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শাহ আরেফিন টিল্লায় সরকারি ভূমি থেকে পাথর উত্তোলন ও চাঁদাবাজি করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ আইয়ুব আলী। তিনটি স্ত্রী রয়েছে তার। সে বর্তমানে কোম্পানীগঞ্জে ত্রাসের রাজত্ব কায়েম করেছে আইয়ুব আলী। সম্পতি ছাতকের নিজ গাঁও গ্রামের আব্দুল্লাহ‘র অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে জোরপূর্বক বিয়ে করে প্রভাবশালী আইয়ুব আলী।

বর্তমানে কোম্পানীগঞ্জে তার ছেলেরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। সম্পতি তার ছেলে ইসমাইলকে ছাতকের আলোচিত বুলবুল হত্যা মামলায় তাকে গ্রেফতার করে সিলেট র‌্যাব-৯। পরে তাকে ছাতক থানায় হস্তান্তর করা হয়। এরপর আদালতের মাধ্যমের তাকে জেল হাজতে প্রেরন করা হয়।

সরকারি সম্পত্তি আত্মসাত করে কোটি কোটি টাকার মালিক চাঁদাবাজ আইয়ুব আলী তার বিরুদ্ধে যদি দুদক তদন্ত করে তাহলে বেরিয়ে অবৈধ সম্পদের হিসাব। বর্তমানে সে কতো টাকার মালিক তা নিজেই বলতে পারবে না। শত শত গাড়ি কোম্পানীগঞ্জে রয়েছে। আইয়ুব আলীর বিরুদ্ধে পরিবেশের অনেক মামলা রয়েছে। রহস্যজনক কারণে তা তদন্ত হচ্ছে না।

এ ব্যাপারে আইয়ুব আলী বলেন, এলাকায় আমার অনেক সুনাম রয়েছে। আমি এলাকায় কয়েকটি মসজিদ ও মাদ্রাসা দান করেছি। কিন্তু আপনে দানশীল হলেন টাকা পেলেন কোথায় জানতে চাইলে তিনি কোন সদউত্তর দিতে পারেননি। বিয়ের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমার টাকার আছে আমি বিয়ে করবো। তাতে আপনাদের কি?

আপনার বিরুদ্ধে পরিবেশের কোন মামলা আছে কি না? তিনি বলেন টাকা থাকলে সবই সম্ভব। টাকা দিয়ে সব কিছুই হাতের মুটোয় আনা সম্বভ।

তার এই অবৈধ সম্পদের হিসাব ও অপকর্মের তদন্তের জন্য সরকারের গোয়েন্ধা সংস্থার নিকট আশু হস্থপে কামনা করছেন কোম্পানীগঞ্জের স্থানীয় সচেতন মহল।

Development by: webnewsdesign.com