হর্ষ ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে সাবিক

রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯ | ৫:৪১ অপরাহ্ণ

হর্ষ ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে সাবিক

ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে ক্রিকেট অঙ্গনে পরিচিত নাম হর্ষ ভোগলে। ভারতীয় এই ধারাভাষ্যকারের বর্ষসেরা ওয়ানডে দলে আছেন বাংলাদেশের সাকিব আল হাসানও। এর আগে উইজডেন, ক্রিকেট অস্ট্রেলিয়া ও ফক্স স্পোর্টসের দশকসেরা ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি।

গত বিশ্বকাপে ৮ ইনিংসে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছেন সাকিব। এর মধ্যে ২টি সেঞ্চুরি ও ৫টি ফিফটি করেন তিনি। এছাড়া চলতি বছর ১১টি ওয়ানডে খেলে ৯৩.২৫ গড়ে ৭৪৬ রান করেছেন সাকিব। বল হাতেও পেয়েছেন ১৩টি উইকেট।
আরো জানা গেছে, ভোগলের বর্ষসেরা ওয়ানডে দলে সাকিবের পর আছেন আরো দুই স্বীকৃত ব্যাটসম্যান। তারা হলেন-বেন স্টোকস ও জস বাটলার। এছাড়া বোলিংয়ে আছেন মিচেল স্টার্ক, জফরা আর্চার, যশপ্রীত বুমরা ও কুলদ্বীপ যাদব।
ক্রিকবাজের ইউটিউব চ্যানেলে এই বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণার আগে হর্শা ভোগলে বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণের মধ্যে ওয়ানডের মতো আর কোনো সংস্করণেই বিস্ময়কর পারফরম্যান্স নেই।’

দলের পাঁচ ও ছয় নম্বর জায়গা নিয়ে তিনি বলেন, ‘আমরা খুব ভাগ্যবান যে এমন অলরাউন্ডার পেয়েছি।’
এছাড়া দেশসেরা তারকা সাকিবের প্রশংসা করে এই ধারাভাষ্যকার বলেন, ‘এটা ছিল সাকিবের জন্য অবিশ্বাস্য এক বছর। সে পাঁচে ব্যাট করতে পারে এবং বেশির ভাগ দিনেই ১০ ওভার বল করবে। যে দলেই খেলুক না কেন ভারসাম্য রাখতে পারে খুব ভালো।’
হর্ষ ভোগলের বর্ষসেরা ওয়ানডে দল:
রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), জফরা আর্চার (ইংল্যান্ড), যশপ্রীত বুমরা (ভারত) ও কুলদ্বীপ যাদব (ভারত)।

Development by: webnewsdesign.com