বড়লেখায় স্কাউট দলের দীক্ষা ও তাঁবু জলসা

রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯ | ১:১৬ অপরাহ্ণ

বড়লেখায় স্কাউট দলের দীক্ষা ও তাঁবু জলসা

এসো সেবার ব্রতে দীক্ষা গ্রহণ করি” এই স্লোগানে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার চান্দগ্রাম উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে অবিডিয়েন্ট মুক্ত স্কাউট দলের তিন দিন ব্যাপী ১ম বার্ষিক তাঁবুজলসা ও দীক্ষা গ্রহণ সমাপ্ত হয়েছে। তাঁবুজলসা ও দীক্ষা অনুষ্ঠানে ময়না দল,টিয়া দল,দোয়েল দল ও পাথারিয়া মুক্ত স্কাউট দল অংশগ্রহণ করে।
রোভার স্কাউটারদের দীক্ষা ও তাঁবু জলসার গত ২৭ ডিসেম্বর শুক্রবার রাতে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত বক্তারা সমৃদ্ধ সমাজ গড়তে স্কাউটিংয়ের ভূমিকা নিয়ে কথা বলেন। অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সুয়েব আহমদ।

অবিডিয়েন্ট মুক্ত স্কাউট দল চান্দগ্রাম গ্রুপ কমিটির সভাপতি খয়রুল আলম নুনুর সভাপত্বিতে ও পাথারিয়া মুক্ত স্কাউট দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাফর আহমদ, জুড়ী মুক্ত স্কাউট দলের ইউনিট লিডার অভিজিত,জুড়ী মুক্ত স্কাউট দলের সহ-ইউনিট লিডার মারুফ আহমেদ ও মেহেদী হাসানের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সুয়েব আহমদ।
প্রধান অতিথি বলেন, স্কাউটিংয়ের দীক্ষা একজন শিক্ষার্থীকে মাদক, কুসংস্কার ও থেকে দূরে রাখে। স্কাউটের শিক্ষা ব্যক্তির চরিত্র গড়ার পাশাপাশি পরিবার ও সমৃদ্ধ সমাজ গড়তে ভূমিকা পালন করে। তাই সমৃদ্ধ জাতি ও দেশ গড়তে প্রতিটি শিক্ষার্থীর স্কাউটিংয়ের দীক্ষা নেওয়া প্রয়োজন।
বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ময়নুল হক, উপজেলা স্কাউট দলের সাধারণ সম্পাদক লুৎফর রহমান চুন্নু, উপজেলা স্কাউট লিডার মো. ছালাদীন মল্লিক,কাব লিডার সামছুল ইসলাম,কাব সদস্য রশিদ আহমদ খান,সমাজকর্মী ডা. আহমদ জুনাইদ সিদ্দিক, আছাদ উদ্দিন।
অনুষ্ঠানে শুরুতে কোরআন তেলাওয়াত করেন রোভার স্কাউটার জাহিদুর রহমান, গীতা পাঠ করেন পল্লব,শুভেচ্ছা বক্তব্য দেন অবিডিয়েন্ট মুক্ত স্কাউট দলের সম্পাদক ময়েজ আহমদ সাজু।

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর বুধবার বিকাল ৩ ঘটিকার সময় তাবুবাস ও দীক্ষা অনুষ্টানে উদ্বোধন করেন উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ময়নুল হক। এসময় অবিডিয়েন্ট মুক্ত স্কাউট দল চান্দগ্রাম গ্রুপ কমিটির সভাপতি খয়রুল আলম নুনু, উপজেলা স্কাউট লিডার মো. ছালাদীন মল্লিক,চান্দগ্রাম উচ্চ বিদ্যালয় পরিচালনায় কমিটির সভাপতি জহুরুল ইসলাম, শিক্ষানুরাগী সদস্য আব্দুস সালাম,সাংবাদিক মস্তফা উদ্দিন, মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com