অবৈধ চোরাচালান ব্যবসায় বর্ডার ক্রস অরুণ নেপথ্যে

বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ | ১০:২১ পূর্বাহ্ণ

অবৈধ চোরাচালান ব্যবসায় বর্ডার ক্রস অরুণ নেপথ্যে

সিলেট অফিস থেকে বিশেষ প্রতিনিধি
সিলেটের জৈন্তাপুর থানার ফতেহপুর ইউনিয়নের হেমু-ভাটপাড়া গ্রামের অরুণ সরকার বর্ডার ক্রস পণ্যের অবৈধ ব্যবসায় নেপথ্যে রয়েছে বলে জানা গেছে। নিজের চোরাকারবার করতে গিয়ে অরুণ বিভিন্ন সময় বিভিন্ন রূপে ও নামে আভির্ভূত হন। কখনো নিজেকে রাজনৈতিক দলের পরিচয়, কখনো সংবাদকর্মী হিসেবেও নিজেকে পরিচয় দেন অরুণ। অরুণ দীর্ঘদিন যাবত ভারত থেকে বিভিন্ন ধরনের মালামাল বর্ডার ক্রস করে চোরাইপথে নিয়ে এসে সিলেট জেলার বিভিন্ন স্থানে পাচার করছেন। এছাড়াও তার উপরে রয়েছে আরো একাধিক অভিযোগ। অরুণ বিভিন্ন মানুষকে বিভিন্নভাবে প্রতারিত করেছেন। তার কাছে প্রতারণার শিকার অনেকেই এলাকায় বিচার-সালিশে বসিয়েছেন অরুণের বিরুদ্ধে এবং বিভিন্ন সময় তার প্রতারণার কারণে সে গণপিটুনিও খেয়েছে। তারপরও থেমে থাকেনি তার এই প্রতারণা ও চোরাচালান ব্যবসা।
অনুসন্ধানে জানা গেছে, অরুণ বাংলাদেশে থেকে ভারতে সোনা পাচার করে এবং তার বিনিময়ে ভারত থেকে চোরাই মালামাল বাংলাদেশে নিয়ে আসে। এই অবৈধ চোরাকারবারে অরুণের কয়েকজন সহযোগীও রয়েছে। তার বিরুদ্ধে দৈনিক সিলেটের ডাক ও দৈনিক মানবজমিসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। অনেক সময় চোরাকারবার করতে গিয়ে সে প্রশাসনিক কর্মকর্তাদের কাছে নিজেকে সিলেটের গণমাধ্যমকর্মী হিসেবে পরিচয় দেয়।
তার ব্যাপারে সিলেটের কয়েকজন গণমাধ্যমকর্মীদের কাছে জানতে চাইলে তারা বলেন, অরুণ কোনো সাংবাদিক নয়। বর্ডার এলাকায় তার জন্ম ও বড় হওয়া। সে এলাকাতেই অরুণ তার চোরাকারবার ও প্রতারণা ব্যবসা চালিয়ে আসছে দীর্ঘদিন ধরে। অরুণ বিভিন্ন সময় নিজেকে বিভিন্ন রূপে রূপান্তরিত করে। মানুষের বিরুদ্ধে গুজব ছাড়ানোতে তার রয়েছে বিশেষ কৌশল। গুজব ছড়াতে গিয়ে এর আগে সে একবার জেলও খেটেছে। কিন্তু তারপরও থেমে থাকেনি তার এমন অবৈধ কাজ-কারবার । জেল থেকে বেরিয়েই সে আবার শুরু করে এবং তাল মিলিয়ে চালিয়ে যাচ্ছে তার চোরাকারবার, প্রতারণাসহ সকল অবৈধ কর্মকাণ্ড।
এসব অভিযোগের বিষয়ে অরুণের সঙ্গে যোগাযোগ করতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

Development by: webnewsdesign.com