সিলেট বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ১২:৩৫ অপরাহ্ণ

সিলেট বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

সিলেট অফিস
শহীদ বুদ্ধিজীবী দিবসে সিলেটের চৌহাট্টাস্থ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শুরু হয়।
শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর, সাবেক সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সিলেট বুদ্ধিজীবী দিবসে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন সিলেট বিভাগীয় কমিশনার, ডিআইজি সিলেট, জেলা প্রশাসক, পুলিশ সুপার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মহানগর কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার সিলেট, সিলেট জেলা প্রেসকাব, বাসদ মার্কসবাদী, সিলেট বিভাগীয় গণদাবী ফোরামসহ বিভিন্ন সংগঠন।
প্রসঙ্গত, আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাক হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসাবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

Development by: webnewsdesign.com