সিলেট প্রেসকাব নির্বাচন ২৮ ডিসেম্বর : ১১ পদে ৩০ প্রার্থী

মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ | ১২:৫৭ অপরাহ্ণ

সিলেট প্রেসকাব নির্বাচন ২৮ ডিসেম্বর : ১১ পদে ৩০ প্রার্থী

সিলেট অফিস থেকে প্রতিবেদক
শতাধিক বছরের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসকাবে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। সিলেট অঞ্চলের সাংবাদিকদের বনেদি এ প্রতিষ্ঠানের নির্বাচন উপলক্ষে প্রেসকাব সদস্য এবং সংশ্লিষ্টদের মাঝে বইছে নির্বাচনি উৎসাহ-উদ্দীপনা ।
এদিকে, গত ৯ ডিসেম্বর (সোমবার) ছিল মনোনয়নপত্র দাখিলের দিন। বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত প্রার্থীরা বিপুল উৎসাহ-উদ্দীপনায় মনোনয়নপত্র জমা দেন। ১১ টি পদের বিপরীতে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দাখিল করেন। নির্বাচন পরিচালনা কমিটির ভাষ্যমতে- সব মনোনয়নপত্রই গ্রহণ করা হয়েছে। কোন মনোনয়নপত্র বাতিল হয়নি। আগামীকাল ১২ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং ১৩ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন প্রার্থীরা। এর আগে ৭ ডিসেম্বর তফশীল ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি।
জানা গেছে, সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন প্রার্থী। তারা হচ্ছেন- দি ফিনান্সিয়াল এক্সপ্রেস-এর স্টাফ করেসপন্ডেন্ট ইকবাল সিদ্দিকী, দৈনিক সিলেটের ডাক-এর বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও দৈনিক নয়া দিগন্তের ব্যুরো প্রধান এনামুল হক জুবের।
সহ- সভাপতি পদে প্রার্থী হয়েছেন- দৈনিক জালালাবাদ এর নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, এনটিভির সিনিয়র করেসপনডেন্ট মইনুল হক বুলবুল, ভোরের কাগজ এর ব্যুরো প্রধান ফারুক আহমদ ও দৈনিক জনতার ব্যুরো প্রধান কামাল উদ্দিন আহমদ।
সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, ৭১ টেলিভিশনের ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ মো. রেনু, এনটিভির সিনিয়র করেসপনডেন্ট মইনুল হক বুলবুল এবং চ্যানেল এস’র চীফ রিপোর্টার মইন উদ্দিন মঞ্জু।
সহ- সাধারণ সম্পাদক পদে দৈনিক সিলেটের ডাক এর স্টাফ রিপোর্টার আহমদ সেলিম,দৈনিক ইনকিলাব এর ব্যুরো প্রধান ফয়সল আমীন ও দৈনিক সিলেট বাণীর স্টাফ রিপোর্টার এনামুল হক প্রার্থী হয়েছেন।
কোষাধ্য পদে প্রার্থী হয়েছেন দৈনিক প্রভাতবেলা সম্পাদক কবীর আহমদ সোহেল, দৈনিক মুক্তখবর এর সিলেট প্রতিনিধি ফয়ছল আলম, সিলেটের ডাক এর স্টাফ রিপোর্টার কাউসার চৌধুরী এবং ভোরের কাগজের ফারুক আহমদ।
ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে এনটিভির মারুফ আহমদ এবং আলোকিত বাংলাদেশ এর আব্দুল্লাহ আল নোমান , পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদ, দৈনিক জালালাবাদ এর মুনশী ইকবাল, সিলেট মিরর এর বেলাল আহমদ ও দৈনিক ইনকিলাব এর ব্যুরো প্রধান ফয়সল আমীন প্রার্থী হয়েছেন।
এছাড়া তিনটি সদস্য পদের প্রার্থী হয়েছেন ডেইলী ট্রাইবুন্যাল এর আব্দুর রাজ্জাক,সিলেটের ডাকের আহমদ আলী, সময় টিভির নৌশাদ আহমেদ চৌধুরী, কালের কন্ঠের আলোকচিত্রি আশকার ইবনে আমীন লস্কর রাব্বী ও বদরুর রহমান বাবর।
আগামী ২৮ ডিসেম্বর সিলেট প্রেসকাবের নির্বাচন।

Development by: webnewsdesign.com