সিলেটে আওয়ামী লীগের সম্মেলনে সাবেক অর্থমন্ত্রী মুহিতকে অতিথি না রাখায় ক্ষোভ

বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯ | ১০:৪৪ পূর্বাহ্ণ

সিলেটে আওয়ামী লীগের সম্মেলনে সাবেক অর্থমন্ত্রী মুহিতকে অতিথি না রাখায় ক্ষোভ

সিলেট অফিস থেকে বিশেষ প্রতিনিধি
প্রায় ১৪ বছর পর অনুষ্ঠিত হচ্ছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। বৃহস্পতিবার সকাল থেকে সরকারি আলীয়া মাদরাসা মাঠে শুরু হয়েছে ঝমকালো এই সম্মেলন। সম্মেলনে যোগ দিয়েছেন কেন্দ্রীয় প্রায় এক ডজন নেতা। এতো নেতার ভিড়েও মঞ্চের কোথায় যেন একটা শূণ্যতা অনুভব করছেন দলীয় নেতাকর্মীরা।
আর এই শূণ্যতা তৈরি হয়েছে সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের দুইবারের সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিতকে ঘিরে। সিলেটের অভিভাবকতুল্য এই নেতা আসেননি সম্মেলনে।
অবশ্য সম্মেলনের অতিথির তালিকায়ও ছিল না মুহিতের নাম। তবে অতিথির তালিকায় নাম না থাকলেও সম্মেলনে অংশ নিয়ে মঞ্চে ছিলেন গত জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের যোগদানকারী ইনাম আহমদ চৌধুরী।
ইনাম চৌধুরী সম্প্রতি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন। মুহিতও একই পদবীধারী। দলের উপদেষ্টা পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য হওয়া সত্ত্বেও সম্মেলনে অতিথি না করায় দলের একাংশের নেতাকর্মীদের মাঝে ক্ষোভও রয়েছে।
এর আগে ২০০৫ সালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছিলেন আ ন ম শফিকুল হক ও সাধারণ সম্পাদক হয়েছিলেন ইফতেখার হোসেন শামীম।
আর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছিলেন যথাক্রমে বদর উদ্দিন আহমদ কামরান আর এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
সর্বশেষ এ সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল আবুল মাল আবদুল মুহিতের ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্সে।

Development by: webnewsdesign.com