প্রথমবার এত অধঃপতন রুটের!

মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | ১:৪৬ অপরাহ্ণ

প্রথমবার এত অধঃপতন রুটের!

স্পোর্টস ডেস্ক
ব্যাটসম্যানদের মধ্যে একজন। বিশেষ করে টেস্ট ফরমেটে ইংলিশ অধিনায়ক তো বরাবরই সেরাদের কাতারে। তবে এই বছরটা যেন দুঃস্বপ্নের মতোই কাটছে তার। টেস্ট ক্যারিয়ারের গড় ৪৭.৩৫। অথচ চলতি বছর ১০ টেস্টে রুট রান করেছেন মাত্র ২৭.৪০ গড়ে। ফলে গত পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে সেরা দশের বাইরে চলে গেছেন তিনি।

মাউন্ট মুঙ্গানুইতে সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস পরাজয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। জো রুটও প্রথম ইনিংসে ২ আর দ্বিতীয় ইনিংসে ১১ রানের বেশি করতে পারেনি। মঙ্গলবার আইসিসির প্রকাশিত ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে ইংলিশ অধিনায়কের অবস্থান দেখাচ্ছে ১১ নম্বরে।

২০১৫ সালের আগস্টে টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে এক নম্বর ব্যাটসম্যান ছিলেন রুট। সেই তিনিই এখন সেরা দশেও নেই। ২০১৪ সালের আগস্টের পর এবারই প্রথমবার সেরা দশের বাইরে চলে গেলেন ইংলিশ দলপতি।

২০১৭ সালে টেস্ট নেতৃত্ব হাতে নেয়ার পর থেকেই অবশ্য ব্যাটিংয়ে অবনতি শুরু হয় রুটের। অধিনায়কত্ব পাওয়ার আগে তার গড় ছিল ৫২.৮০। তারপর থেকে সেটা হয়ে যায় ৩৯.৭০।

রুট নিজেও স্বীকার করছেন সময়টা ভালো কাটছে না। ইংলিশ অধিনায়ক বলেন, ‘রান করতে কঠিন সময় পার করছি আমি। তবে কঠোর পরিশ্রমও করছি। মাঝেমধ্যে এমন সময় আসে। আমি অধিনায়ক বলে সহজ অজুহাত দিতে পারি। তবে আমার নিজের খেলার ওপর বিশ্বাস আছে। আমি এসব নিয়ে খুব বেশি ভাবছি না।

Development by: webnewsdesign.com